Proshn Answers সম্পর্কেঃ

প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার সকল প্রশ্ন কিংবা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর কিংবা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এই যুগে, প্রায় আমরা সকলে ইন্টারনেটের উপর নির্ভরশীল। বর্তমান বিশ্বে দৈনন্দিন জীবনের নানা সমস্যার সমাধানের জন্য অনলাইন সব থেকে দ্রুত এবং নির্ভরযোগ্য মাধ্যম। আমরা যখনই কোন প্রশ্নের উত্তর জানতে চাই, তখনই ইন্টারনেটে প্রশ্নের উত্তরটি খুঁতে থাকি। আর এই সুত্র ধরেই, বিভিন্ন সমস্যার সমাধান দেওয়ার উদ্দেশ্যে ৮ ডিসেম্বর ২০১৭ তে প্রশ্ন অ্যানসারস -এর পথ চলা শুরু।



উদ্দেশ্যঃ

তথ্য হলো ডাটা বা উপাত্ত। আর প্রযুক্তি হলো বিজ্ঞানের নানা আবিষ্কারকে কাজে লাগিয়ে নতুন কোন কিছু তৈরি করা এবং জীবনমানকে আরো উন্নত করা। প্রশ্ন অ্যানসার - এর মূল উদ্দেশ্য হচ্ছে এই ডটা বা তথ্যে প্রশ্ন এবং উত্তর আহরণ করে, তা সকল সদ্যসদের কমিউনিটির মাধ্যমে সমাবেশ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ ও বিনিময়ের নিমিতত্তে তথ্য ও প্রযুক্তিতে ডটা তৈরি করা।



পরিচালনা পর্ষদঃ

Md. Mizanur Rahman

Md. Mizanur Rahman


প্রতিষ্ঠাতা

মোঃ মিজান প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

Manik Raj

Pipas Ahmed Manik Raj

সমন্বয়ক

তিনি প্রশ্ন অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।দীর্ঘদিন যাবত ভার্চুয়াল জগতের সঙ্গে জড়িত আছেন, যতই দিন যাচ্ছে ততই এর গভীরে যাওয়ার চেষ্টা করছেন। অজানাকে জানার জন্য সবসময় ব্যাপক চেষ্টা করেন।তাঁর জীবনের প্রতিটি লক্ষ্য জুড়েই স্বপ্ন, সেই স্বপ্নকে বাস্তবায়ন করে ইচ্ছা রয়েছে বহুদূর যাওয়ার।উনি বলেন ইন্টারনেটের জগতেই নাকি তাঁর সবচেয়ে অন্তরঙ্গের মধ্যে এটি একটি অন্যতম সঙ্গী।

Raju Ahamed

Raju Ahamed

সমন্বয়ক

শুরু থেকেই সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারের সাথে আছেন। বর্তমানে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এ অধ্যয়ন করছেন। ছোট থেকেই বড় বড় স্বপ্ন নিয়ে এই পর্যন্ত এসেছেন। ইচ্ছা আছে অারও অনেকদূর যাবার এবং নিজের চেষ্টা, সাধনার দ্বারা দেশের জন্য কিছু করার। ইন্টারনেট জগতে পা রাখার শুরু থেকেই এর সাথে আছেন। ইন্টারনেটের দ্বারা ও বাহ্যিকভাবে মানুষের উপকার করার প্রবল ইচ্ছা নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন।

13,069 টি প্রশ্ন

11,348 টি উত্তর

1,423 টি মন্তব্য

505 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার সকল প্রশ্ন কিংবা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর কিংবা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

***(প্রশ্ন অ্যানসার- এ প্রকাশিত প্রশ্ন, উত্তর, মন্তব্যসহ যাবতীয় সকল কার্যকলাপের সম্পূর্ণ দায়ভার শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারী সদ্যসের...)
...