56 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন (7,595 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (63 পয়েন্ট)  
নিউইয়র্কের ইউরোলজিস্ট ডেভিড কফম্যান বলেন, শারীরিক সম্পর্কের আগে প্রস্রাব করা একটি বড় ধরণের ভ্রান্ত ধারণা। এতে করে মূত্রনালীর সংক্রমণ আরও বেড়ে যেতে পারে। বিশেষ করে নারীদের ক্ষেত্রে বিশাল বিপদ ডেকে আনতে পারে। আসল কথা হচ্ছে, যৌন সম্পর্কের পর প্রস্রাব করা গুরুত্বপূর্ণ।

ডেভিড কফম্যান আরও বলেন, সঙ্গমের সময় নারীদের যৌনাঙ্গে থাকা ব্যাকটেরিয়া ধাক্কা খেয়ে মূত্রনালীতে চলে যায়। পরে প্রস্রাব করলে ব্যাকটেরিয়া ব্ল্যাডার বা মূত্রথলিতে প্রবেশ করতে পারে না। এতে করে সহজেই ব্যাকটেরিয়ার প্রবাহ দূর করা যায়।

কনডমে বিশেষ লুব্রিকেন্ট ব্যবহার করা হয়। যা ইউটিআই সংক্রমণের একটি কারণ। তাই লুব্রিকেন্ট ছাড়া কনডম ব্যবহার করুন। অনেক সময় গর্ভনিরোধক ডায়াফ্রাম থেকেও মূত্রনালীর সংক্রমণ হতে পারে।

ডিহাইড্রেশন প্রতিরোধে প্রচুর পানি পান করুন। এতে করে মূত্রনালী থেকে ব্যাকটেরিয়া দূর করতে সহায়তা করে।

-যৌনাঙ্গ পরিষ্কার করতে শক্তিশালী সাবান বা জীবাণুনাশক ব্যবহার করবেন না। সাবান এবং জীবাণুনাশকের কঠিন উপাদান যৌনাঙ্গের মধ্যে থাকা উপকারী ব্যাকটেরিয়াগুলোকেও ধ্বংস করে। যার কারণে সংক্রমণ ছড়ায় এবং পিএইচের মাত্রায় হস্তক্ষেপ করে।

-যৌনাঙ্গ এলাকা শুষ্ক রাখুন। গোপনাঙ্গের আদ্রতা সংক্রমণের ঝুঁকি বাড়ায়। প্রস্রাব আটকে রাখবেন না। যখনই প্রস্রাবের বেগ হবে বাথরুমে গিয়ে প্রস্রাব সেরে ফেলুন।

-বাথরুম ব্যবহারের সময় যৌনাঙ্গের সামনে অংশ থেকে পিছনের অংশ পরিষ্কার করুন।

-নিয়মিত লিঙ্গ পরিষ্কার করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।

-ক্র্যানবেরি জুস পান করুন এবং স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করুন।

-শারীরিক সম্পর্কের পরই প্রস্রাব করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন KAMAL (27 পয়েন্ট)  
1 উত্তর
15 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
04 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

20,637 টি প্রশ্ন

20,153 টি উত্তর

2,831 টি মন্তব্য

1,325 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...