25 বার প্রদর্শিত
"রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (49 পয়েন্ট)  
Doctor's Help Please... ★আমার ঠোটের ওপর একটি বিষ ফোড়া হয়েছে একটু পুজ হওয়ার পরেই আমি ভেঙ্গে ফেলি,, তারপরে সেটি ফোলে ওঠে,জন্ত্রনা তিব্র হয়, বড় আকার ধারন করে, চারপাশে শক্ত হয়ে লাল রং হয়েছে। প্রথমে Allopathic ডাক্তার Prazole (20mg) এবং Kepros (10mg) ঔষধ দিলে ব্যাধা কমে, পরে সে Homeopathy ডাক্তারের কাছে যেতে বলে. Homeopathy ডাক্তার আমাকে H.S. 6 এবং A.M. 6 ঔষধ দেয়। এখন শুধু ক্রমাগত পুঁজ বের হয় এবং চারপাশে শক্ত, লালচে বর্নের। এখন আমি কি করতে পারি....??

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,769 পয়েন্ট)  
আপনি এলোপ্যাথি তে যে ঔষধ গুলো খেয়েছেন কোনটাই আপনার সমস্যাটির জন্য যথাযথ চিকিৎসা নয়। আপনার এটা বয়েল বা ফোড়া। এর জন্য আপনাকে এন্টিবায়োটিক সেবন করার দরকার। যা আপনাকে দেওয়া হয়নি। একজন ভালো চর্ম বিশেষজ্ঞের পরামর্শ নিন। 

আর হোমিওপ্যথিতেও এর ভালো ট্রিটমেন্ট হয়। এটা ২ পদ্ধতিতে হয়। ১ টি পদ্ধতি হলো ঔষধের মাধ্যমে ফোড়া পাকিয়ে সব পুজ  বের করে নিমূল করা হয়। সম্ভবত আপনাকে ঐ চিকিৎসা দেওয়া হয়েছে। সুতারাং ভয় পাওয়ার কোন কারণ নেই।আশাকরি ঠিক হয়ে যাবে।
মেজবাহ আল রিয়াদ, নিজে জ্ঞানার্জনের পাশাপাশি অন্যদের মধ্যে নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে প্রশ্ন অ্যানসারসে আসা। সবকিছুর সহজ সমাধান খুঁজতেই প্রশ্ন অ্যানসারসকে অনলাইনভিত্তিক মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে তিনি সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
12 ডিসেম্বর 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mizan (142 পয়েন্ট)  

20,345 টি প্রশ্ন

19,166 টি উত্তর

2,654 টি মন্তব্য

1,168 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...