219 বার প্রদর্শিত
"নোটিস বোর্ড" বিভাগে জিজ্ঞাসা করেছেন (218 পয়েন্ট)  

সকল সমস্যা ফিরিয়ে পূনরায় চালু করা হল - মিস্টার প্রশ্নগুরু।  

প্রতি মাসের শেষে মিস্টার প্রশ্নগুরু হিসেবে কতজন পাবেন? 


মিস্টার প্রশ্নগুরুর তালিকায় মাস শেষে সম্মাননা হিসেবে পাবেন মোট  জন। 

 

মিস্টার প্রশ্নগুরুদের সম্মাননা হিসেবে কি কি থাকছে?



সম্মাননা হিসেবে যা যা থাকছে তা নিম্নরূপ প্রকাশিত করা হলো:

১. প্রথম মিস্টার প্রশ্নগুরু যে হবে তাকে সম্মাননা হিসেবে দেওয়া হবে ৩০০ টাকা বিকাশে।

২. দ্বিতীয় স্থান যে অর্জন করবে তাকে দেওয়া হবে সম্মাননা হিসেবে ২০০ টাকা বিকাশে।

৩. তৃতীয় স্থান যে অর্জন করবে তাকে সম্মাননা হিসেবে দেওয়া হবে ১০০ টাকা বিকাশে। 


মিস্টার প্রশ্নগুরুতে কারা অংশগ্রহণ করতে পারবে?



যেকোনো সদস্যই এই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

তবে, বিজয়ীদের তালিকায় থাকতে হলে, আপনাকে অবশ্যই এ মাসে ১০০০+ পয়েন্ট অর্জন করতে হবে।



মিস্টার প্রশ্নগুরুর তালিকা মাস শেষে কখন ঘোষণা করা হবে এবং কবে সম্মাননা বিজয়ীদের কাছে পৌঁছে দেওয়া হবে?


মাসের শেষে ৭ তারিখ বিজয়ীদের নাম নোটিশ বোর্ডে প্রকাশিত করে জানিয়ে দেওয়া হবে। এবং ১০ তারিখের সম্মাননা বিজয়ীদের কাছে পৌঁছে দেওয়া হবে। 


যারা মিস্টার প্রশ্নগুরু হবেন তাদের জন্য কিছু নিয়মকানুন নিম্নোক্ত আলোচনা করা হলো।

অবশ্যই আমাদের সাইটের নীতিমালা  অনুসরণ করতে হবে......

১. প্রশ্ন অ্যানসারস হলো সম্পূর্ণ বাংলা ভাষার ওয়েবসাইট সুতরাং যেকোনো প্রশ্নের উত্তর প্রদান করলে পুরাপুরি বাংলা ভাষায় করতে হবে।বাংলিশ ভাষা প্রয়োগ করা থেকে বিরত থাকতে হবে।

২. যেকোনো প্রশ্নে উত্তর প্রদান করলে প্রশ্নকারীর এবং প্রশ্নের সমস্যার চাহিদা অনুযায়ী সাদৃশ্যপূর্ণ রেখেই উত্তর প্রদান করতে হবে।আংশিক, অযৌক্তিক উত্তর প্রদান করা যাবেনা।

৩. আপনি যে বিষয়ে জানে সে বিষয়ে উত্তর প্রদান করুন,যে বিষয়ে আপনি জানেন না সে বিষয়ে উত্তর প্রদান করা থেকে বিরত থাকুন। অনুমান নির্ভর করে কোন প্রশ্নে উত্তর প্রদান করা যাবেনা,যে বিষয়ে উত্তর দিবেন সে বিষয়ে নিশ্চিত হয়ে উত্তর প্রদান করুন।যে প্রশ্নের উত্তরটি জানেন সে প্রশ্নে উত্তর প্রদান করুন।

৪. স্বাস্থ্য ও চিকিৎসা এবং যৌন বিষয়ে উত্তর প্রদান করার সবসময় সতর্কতা অবলম্বন করুন।এদুটি বিভাগে উত্তর দেওয়ার পূর্বে নিশ্চিত হয়ে উত্তর প্রদান করুন।কোন অবস্থাতেই নিশ্চিত না হয়ে হয়ে কোন ঔষধের নাম কোন উত্তরে উল্লেখ করে দিবেন না,আপনি যদি পেশাদার ডাক্তার হয়ে থাকেন তাহলে দিতে পারেন। আপনি যদি এবিষয়ে জানেন বা আপনার দক্ষতা থাকে তাহলেও নাম উল্লেখ করে দিতে পারেন।

৫. কোন উত্তরেই সরাসরি কপি-পেস্ট উত্তর কোন ওয়েবসাইট থেকে দেওয়া যাবেনা। কপি-পেস্ট উত্তরটি আপনার নিজের মতো সংশোধন করে সাজিয়ে-গুছিয়ে সুন্দর মতো দেওয়ার চেষ্টা করুন।পুরাপুরি কপি-পেস্ট উত্তর গ্রহণযোগ্য না।  নিজে যতটুকু জানেন তার সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করুন।উত্তরের সত্যতা প্রমানিত করার জন্য উত্তরের তথ্যসূত্র উল্লেখ করুন।

৬. কোন অবস্থাতেই একজন সদস্য একাধিক অ্যাকাউন্ট ব্যাবহার করতে পারবেন না।এক অ্যাকাউন্ট থেকে প্রশ্ন করা এবং অন্য অ্যাকাউন্ট থেকে উত্তর প্রদান করে সেই উত্তরে মানসম্মত ভোট এবং সর্বোত্তম উত্তর নির্বাচিত করা যাবেনা। কোন সদস্যের বিরুদ্ধে একাধিক অ্যাকাউন্ট ব্যাবহার করার কোন তথ্য খুঁজে পাওয়া গেলে এবং সেটা সত্য প্রমানিত হলে উক্ত সদস্য বিজয়ীদের তালিকা থেকে বাতিল বলে গণ্য করা হবে।কোন সদস্য পরপর তিনবার ব্লক হলে মাসের বিজয়ীদের তালিকা থেকে বাতিল বলে গণ্য করা হবে। 

নোটঃ ( প্রোগ্রামিং , টিউটোরিয়াল , গ্রাফিক ডিজাইন , ইউটিউব, ফ্রিল্যান্স এবং আউটসোর্সিং, অ্যান্ড্রয়েড, বিজ্ঞান ও প্রযুক্তি) বিভাগে দেওয়া  প্রশ্নের উত্তর গুলোকে আমরা গুরুত্ব বেশি দিব।  

উপরোক্ত নিয়মগুলো যথাযথ মেনে যে সদস্য কার্যক্রম করবেন সেই হবেন মিস্টার প্রশ্নগুরু। এ বিষয়ে কোন মতামত বা জানার থাকলে মন্তব্য করতে পারুন। 

- ধন্যবাদ 

মন্তব্য করা হয়েছে করেছেন (2,656 পয়েন্ট)  
এক তারিখে ঘোষণা করলে ভালো হতো । ছয় দিন চলে গেল মাসের । 

এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

20,345 টি প্রশ্ন

19,166 টি উত্তর

2,654 টি মন্তব্য

1,168 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...