12 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (3,478 পয়েন্ট)  

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (899 পয়েন্ট)  

প্রতি ১০০ গ্রাম সবুজ কচুশাকে থাকে- ৬.৮ গ্রাম শর্করা, ৩.৯ গ্রাম প্রোটিন, ১০ মিলিগ্রাম লৌহ, ০.২২ মিলিগ্রাম ভিটামিন বি-১ (থায়ামিন), ০.২৬ মিলিগ্রাম ভিটামিন বি-২ (রাইবোফ্লেবিন), ১২ মিলিগ্রাম ভিটামিন ‘সি’, ১.৫ গ্রাম স্নেহ বা চর্বি, ২২৭ মিলিগ্রাম ক্যালসিয়াম, ৫৬ কিলোক্যালরি খাদ্যশক্তি। প্রতি ১০০ গাম কালো কচুশাকে থাকে-৮.১ গ্রাম শর্করা, ৬.৮ গ্রাম প্রোটিন, ৩৮.৭ মিলিগ্রাম লৌহ, ০.০৬ মিলিগ্রাম ভিটামিন বি-১ (থায়ামিন), ০.৪৫ মিলিগ্রাম ভিটামিন বি-২ (রাইবোফ্লোবিন), ৬৩ মিলিগ্রাম ভিটামিন সি, ২.০ গ্রাম স্নেহ বা চর্বি, ৪৬০ মিলিগ্রাম ক্যালসিয়াম, ৭৭ কিলোক্যালরি খাদ্যশক্তি। 

ভিটামিনে ভরপুর এই কচুর শাক রাতকানা, ছানিপড়াসহ চোখের বিভিন্ন রোগ প্রতিরোধ করে দৃষ্টিশক্তি বাড়িয়ে দেয়।,শরীরে অক্সিজেনের সরবরাহ স্বাভাবিক রাখতে কচুশাক কার্যকর ভূমিকা রাখে,দেহের বৃদ্ধি ও কোষ গঠনে বড় ভূমিকা রাখে। কচুশাকের ভিটামিন কোষের পুনর্গঠনে সহায়তা করে,অন্ত্রের বিভিন্ন রোগ দূরে রাখে; পরিপাকক্রিয়া ত্বরান্বিত করে কোষ্ঠকাঠিন্য দূর করে,ত ও শরীরে হাড়ের গঠনে এবং ক্ষয়রোগ প্রতিরোধে এসব উপাদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

তবে সব খাবার ই পরিমিত খাওয়া ভাল অতিরিক্ত বা খুব বেশি পরিমানে খেলে এলার্জি আপনাকে ভোগাতে পারে।

মেজবাহ আল রিয়াদ, নিজে জ্ঞানার্জনের পাশাপাশি অন্যদের মধ্যে নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে প্রশ্ন অ্যানসারসে আসা। সবকিছুর সহজ সমাধান খুঁজতেই প্রশ্ন অ্যানসারসকে অনলাইনভিত্তিক মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে তিনি সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন।

মন্তব্য করা হয়েছে করেছেন (3,478 পয়েন্ট)  
ধন্যবাদ......

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
13 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rasel (3,478 পয়েন্ট)  
0 টি উত্তর
28 জুন "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rasel (3,478 পয়েন্ট)  
0 টি উত্তর
1 উত্তর
15 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rasel (3,478 পয়েন্ট)  
1 উত্তর
29 মার্চ "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন পিপাস আহমেদ (430 পয়েন্ট)  

18,923 টি প্রশ্ন

15,498 টি উত্তর

1,988 টি মন্তব্য

784 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

46 Online
0 Member And 46 Guest
এমাসে সবচেয়ে বেশি অ্যাক্টিভ সদস্যবৃন্দ
:
  1. rayhan - 1009 পয়েন্ট
  2. siraznets - 839 পয়েন্ট
  3. ALADIN - 344 পয়েন্ট
  4. rahat jr. - 147 পয়েন্ট
  5. মোঃ মাসুদ রানা - 147 পয়েন্ট
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
***(প্রশ্ন অ্যানসার- এ প্রকাশিত প্রশ্ন, উত্তর, মন্তব্যসহ যাবতীয় সকল কার্যকলাপের সম্পূর্ণ দায়ভার শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারী সদ্যসের...)
...