477 বার প্রদর্শিত
"অন্যান্য" বিভাগে করেছেন (1,413 পয়েন্ট)  


7 উত্তর

6 পছন্দ 1 টি অপছন্দ
করেছেন (1,071 পয়েন্ট)  

রোজার ঈদটা সবসময় বেশি উপভোগ্য। এক মাস ধরে এই দিনটার অপেক্ষা থাকে। সিয়াম সাধনার প্রতিটা দিন একবার করে মনে হয় আর এতদিন পর ঈদ। তাই এই ঈদ বহু প্রতীক্ষিত বলে মনে হয়। তাছাড়া ছোটবেলায় যখন সালামি পাওয়ার বয়স ছিল তখন রোজার ঈদে সবাই সালামি দিত সাধারণত, কুরবানীর ঈদে না। কুরবানীর ঈদে অনেক নতুন জামা পেতাম না, কেনাকাটা ওই রোজার ঈদেই। এখন আর সালামি পাওয়ার বা নতুন জামা কিনে উচ্ছসিত হওয়ার বয়স না থাকলেও ওই জিনিসগুলো মনে গেঁথে থাকার কারণে এখনও রোজার ঈদটা বেশি উপভোগ্য মনে হয়। তাছাড়া কুরবানীর ঈদের দিনটা সাধারণত গরু নিয়ে কাটা, ভাগ করা, বণ্টন করা এসব ঝামেলায় কেটে যায় বলেই কুরবানীর ঈদটা সেভাবে উপভোগ করা হয়ে ওঠে না।

ঈদ মানেই আনন্দ।

সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা !

ঈদ মুবারক.... 

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (792 পয়েন্ট)  

আমার কাছে দুইটা ঈদের দিনেই সমান, দুটাই আমি

অনেক খুশি ও আনন্দের সাথেই উপভোগ করি।

তবে একটু এগিয়ে রয়েছে রোজার ঈদটা, কারণ

সবগুলো রোজা রাখার পর ঈদটি আসবে যা খুব

ভালো লাগার অন্যরকম একটা অনুভূতি। 

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,352 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন
রোজার ঈদে....
2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,776 পয়েন্ট)  

আমার কাছে কোরবানির ঈদ বেশি উপভোগ্য। কোরবানি ইদের সপ্তাহখানেক আগে থেকেই গরু-ছাগল কেনার ধুম পড়ে। 

এলাকায় এলাকায় হাট বসে। রাস্তার মোরে মোরে গরু ছাগলকে সাজানোর নানান জিনিস পাওয়া যায়। কোরবানির ছুরি কাঁচি তৈরির বা বিক্রির ব্যস্ততা বাড়ে। সব মিলিয়ে অনেক আগে থেকেই ঈদ ঈদ একটা আমেজ পাওয়া যায়। ঈদ এর খুশি কেবল ঈদের দিন এর মাঝেই আটকে থাকে না। তাই আমার কাছে কোরবানির ঈদই সবচেয়ে প্রিয়।
2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (6,698 পয়েন্ট)  
আমার কাছে রোযার ঈদটাই বেশি ভাল লাগে।কারণ রোযা রাখতে পারি,অন্যান্য সময় থেকে এই সময়টাতে বেশি বেশি আল্লাহর ইবাদত করতে পারি।মানুষের মধ্যে দানশীলতা,মমত্ববোধ,মহত্ত্ববোধ ইত্যাদি গুণাবলি জাগ্রত হয়। আর অনেক বেশি সওয়াবও অর্জন করতে পারি।ধনী-গরীব সবাই রোযার ঈদটাকে উপভোগ করতে পারি।
আকম আজাদ প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন বিশেষজ্ঞ হিসাবে। অজানার যেকোনো বিষয়েই জানতে প্রচণ্ড আগ্রহী এবং আত্মবিশ্বাসী। প্রশ্ন ডট কমকে বাছাই করে নিয়েছন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন উদীয়মান বক্তা ও কলম সৈনিক হওয়ার। এই অভিপ্রায়ে সামনের দিকে অগ্রসর হতে সকলের নিকট দোয়াপ্রার্থী।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,015 পয়েন্ট)  
ঈদুল আজাহাতে ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,441 পয়েন্ট)  
রোজার ঈদ। তবে কুরবানি এর ঈদ মোটেও কম না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

8 টি উত্তর
3 টি উত্তর
22 মে 2018 "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sajjad Jayed (8,325 পয়েন্ট)  
4 টি উত্তর
13 জুন 2018 "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sajjad Jayed (8,325 পয়েন্ট)  

20,635 টি প্রশ্ন

20,151 টি উত্তর

2,831 টি মন্তব্য

1,323 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...