1,163 বার প্রদর্শিত
"স্বপ্নের ব্যাখ্যা ও নামের অর্থ" বিভাগে করেছেন (50 পয়েন্ট)  

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (229 পয়েন্ট)  
সপ্নে স্বর্ণ দেখিলে অর্থ সম্পদ লাভ করিবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (609 পয়েন্ট)  
স্বপ্নে স্বর্ণ দেখলে আপনার অর্থপ্রাপ্তি হবে।আপনি ধনসম্পদ লাভ করবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,015 পয়েন্ট)  
আমাদের Subconscious Mind বা অবচেতন মন যে কি করে বা কি ভাবে সেটা আমাদের নিজেদেরই জানা নেই। স্বপ্ন প্রকৃত পক্ষে আমাদের অবচেতন মনের খেলা বলা চলে।
কাজেই এমন কোন ব্যাখ্যা দেওয়া সম্ভব না যে আপনি অমূক স্বপ্ন দেখেছেন তাই আপনার অমূক ঘটনা ঘটবে।
কাজেই আপনি যা দেখেছেন সেটার বিশেষ কোন বিজ্ঞান সম্মত ব্যাখ্যা নেই। হয়ত মানসিক দুশ্চিন্তাই এর মূল কারণ। তাই চিন্তা না করে সাবধানতা অবলম্বন করতে পারেন।
যদি ইসলামিক ব্যাখ্যা দেই তাহলে বলতে হয় কারো স্বপ্ন যদি ভাল হয় তাহলে সেটা মানা যাবে। মানে শরীয়ত সম্মত কিছু দেখলে সেটা Accepted. কিন্তু আজেবাজে কিছু দেখলে ধরে নিতে হবে সেটা শয়তানের উসকানি টাইপের কিছু। আর আমার জানা মতে সাধারণ মানুষের স্বপ্ন নিয়ে কোন ভবিষ্যৎ বাণী করা করা উচিৎ হবে না।
শুধু মাত্র নবী রাসূলগণের স্বপ্ন ছিল তাদের জন্য আল্লাহ্র পক্ষ থেকে বার্তা ।
কাজেই ইসলাম মোতাবেক বিচার করলে যেটা দাড়াচ্ছে সেটা হল আপনি ১টি সাধারণ ঘটনা দেখেছেন যেগুলো আমাদের অনেকের সাথেই বাস্তবে ঘটে থাকে। কাজেই আপনি সাবধানে চলতে পারেন এ ধরণের ঘটনা এড়ানোর জন্য।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 মে 2018 "লাইফ স্টাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন rahat jr. (50 পয়েন্ট)  
0 টি উত্তর

20,637 টি প্রশ্ন

20,153 টি উত্তর

2,831 টি মন্তব্য

1,325 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...