37 বার প্রদর্শিত
"প্রোগ্রামিং" বিভাগে করেছেন (52 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,414 পয়েন্ট)  
সম্পাদিত করেছেন
অাপনি এই সাইট গুলো থেকে শিখতে পারবেন।

হ্যাকিং এবং হ্যাকার শব্দ দুটি দেখলেই যেন তরুণ প্রজন্মের মনে শিহরণ জেগে ওঠে। তরুণ প্রজন্মের কাছে অন্যরকম এক এডভ্যাঞ্চার হলো এই দুটি শব্দ। হ্যাকিং শেখার ইচ্ছে আছে ইন্টারনেট প্রেমী প্রায় সকল তরুণদের মাঝে। কিন্তু অনেকের জানা নেই যে, অনলাইন থেকে বিভিন্ন শর্তসাপক্ষে শেখা যায় এ এডভ্যাঞ্চার। আসুন জেনে নেই অনলাইনে এথিক্যাল হ্যাকিং শেখার বিশ্বসেরা ৮ ওয়েবসাইট সম্পর্কে।

 

Hackaday 

প্রতিষ্ঠিত : সেপ্টেম্বর, ২০০৪

এমন একটি সাইট যেখানে হ্যাকিং খবর, হ্যাকিং এবং নেটওয়ার্ক জন্য সব ধরণের টিউটোরিয়াল  প্রদান করা এই সাইটের অন্যতম কাজ । প্রবন্ধ হার্ডওয়্যার এবং সফটওয়্যার হ্যাক সম্পর্কে প্রতিদিন বিস্তারিত বিবরণ প্রকাশ করা হয় এ সাইট থেকে। তাছাড়া তাদের একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল রয়েছে টিউটোরিয়াল সহ অন্য কাজের জন্য।


 প্রতিষ্ঠিত : ১৯৯৯

এই সাইটের মাধ্যমে আপনি হ্যাক্যিং সম্পর্কিত নানা প্রশ্নের উত্তর পাবেন এবং নিজে প্রশ্ন করতে পারবেন। হ্যাকারা আপনার প্রশ্নের উত্তর  প্রদান করবেন।


প্রতিষ্ঠিত : ২০০৩

এই সাইটি হ্যাকিং নিউজের পাশাপাশি হ্যাকিং টিউটোরিয়াল আপলোড করে থাকে।


প্রতিষ্ঠিত : ১৯৯৯

এই সাইটি নামের সাথে মিল রেখে কাজ করে। হ্যাকিং নিউজের পাশাপাশি হ্যাকিং টিউটোরিয়াল আপলোড করে থাকে।


ইলেকট্রনিক কমার্স কনসালট্যান্ট ইন্টারন্যাশনাল কাউন্সিল ( ইসি কাউন্সিল) সদস্য - সমর্থিত পেশাদার সংগঠন এটি।এরা সবচেয়ে বিখ্যাত সার্টিফিকেশন সার্টিফাইড ইথিক্যাল হ্যাকার প্রদান করে।এই সাইটের মাধ্যমে আপনি হ্যাকিং কোচ করতে পারবেন।


এই একটি জনপ্রিয় ওয়েবসাইট যেখানে হ্যাকার ভূগর্ভস্থ থেকে নিরাপত্তা সংবাদ এবং কার্যক্রম প্রদান করে। আপনি মাইক্রোসফট, অ্যাপল , লিনাক্স, প্রোগ্রামিং এবং আরো অনেক কিছু সম্পর্কে  নিবন্ধ পেতে পারেন এই সাইট থেকে । এছাড়া এই সাইটটি ব্যবহারকারীদের হ্যাকিং টিপস নিয়ে আলোচনা করার অনুমতি দেয়।


এই সাইটটি থেকে নেটওয়ার্কের নিরাপত্তা হুমকির বিরুদ্ধে লড়াই করতে শিখতে পারবেন আপনি।
তথ্যসূত্র : টেকওয়াম
AL- Amin সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারস এর সাথে আছেন। মানুষ হিসেবে সাধারণ একজন। চলার পথের মাধ্যমে যেকারো সাথেই কিছুদিন যাবত চললে, যে কাউকেই সহজে কাছে টেনে নিতে বেশি পছন্দ করেন। সবসময় অজানার ব্যাপারে মনযোগীর আকর্ষণের চেষ্টা করে নতুন নতুন বিষয়ে জানতে ভালোবাসেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
02 মে 2018 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mehedi Hasan (3,012 পয়েন্ট)  
1 উত্তর
1 উত্তর
21 মার্চ 2018 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raju Ahamed (1,180 পয়েন্ট)  
2 টি উত্তর
16 ডিসেম্বর 2017 "ফেসবুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mizan (142 পয়েন্ট)  

20,764 টি প্রশ্ন

20,436 টি উত্তর

2,875 টি মন্তব্য

1,380 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Zahid 420

    321 পয়েন্ট

  2. মোঃ হাসিব খান

    203 পয়েন্ট

  3. মোঃ জামিল আহমেদ

    190 পয়েন্ট

  4. Md.Rasel Ahmed

    143 পয়েন্ট

  5. মেহেদী

    114 পয়েন্ট

...