17 বার প্রদর্শিত
"গ্রাফিক ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (113 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,091 পয়েন্ট)  

আসসালামু আ’লাইকুম। 

ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য। আপনার সমস্যাটা এখন একটা খুব কমন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কারণ আমরা ফেসবুক ব্যবহার করি ঠিকই কিন্তু অনেক ক্ষেত্রে আমাদের বিভিন্ন পোস্ট বা স্ট্যাটাস ফেসবুকের Terms of Service এর বাইরে চলে যায়। যেমন:

১. ফেসবুকে কোন স্প্যামিং করা যাবে না

২. কোন অননুমোদিত ব্যবসায়িক বিজ্ঞাপন ব্যবহার করা যাবে না

৩. বেআইনী MLM করা যাবে না

৪. কোন ভাইরাস বা Malicious code আপলোড করা যাবে না

৫. অন্য কোন ইউজারকে হ্যারাস করা যাবে না

৬. পর্নোগ্রাফিক কন্টেন্ট শেয়ার করা যাবে না

৭. পোস্টে হিংস্রতা, নগ্নতা, ঘৃণা, হুমকি এসব থাকতে পারবে না

৮. ফেসবুকে বেআইনী কোন কার্যক্রম পরিচালনা করা যাবে না

৯. অন্যের অনুমতি ছাড়া তার নামে একাউন্ট খোলা যাবে না

১০. অন্যের সম্মান বা অধিকার খর্বকারী পোস্ট দেয়া যাবে না

১১. নিজের অ্যাকাউন্টে কোন অসত্য বা ভুল তথ্য দেয়া যাবে না

১২. নিজের পাসওয়ার্ড অন্য কারো সাথে শেয়ার করা যাবে না।

এরকম আরো অনেক অনেক terms আছে যা ফেসবুক তার ব্যবহারকারীদের পালন করার নির্দেশ দেয়। কিন্তু আমরা অনেক সময়ই এগুলো মানি না। আপনি যদি প্রায়ই ফেসবুক আইডি ফটো ভেরিফিকেশনে পড়েন, তাহলে সম্ভাবনা আছে যে আপনি ফেসবুকের কোন নিয়ম লঙ্ঘন করছেন অথবা অন্য কেউ আপনার আইডি বা আপনার কোন শেয়ারড কন্টেন্ট এর ব্যাপারে ফেসবুকের কাছে রিপোর্ট করছে। তাই এই ব্যাপারে সতর্ক থাকুন। এমন কোন কিছু করবেন না যাতে অন্য কেউ আপনার কোন কন্টেন্ট বা আইডির বিপরীতে রিপোর্ট করে।

ID verification এর সবচেয়ে সহজ উপায় হচ্ছে ফেসবুক অ্যাকাউন্টে আপনার মোবাইল নাম্বার অ্যাড করা। সেক্ষেত্রে মোবাইল নাম্বার দেয়ার পর আপনার নাম্বারে একটা verification code আসবে sms এর মাধ্যমে। সেই কোডটি আপনি ফেসবুকে আপডেট করে দিলে আপনার মোবাইল নাম্বারটি রেজিস্টার্ড হয়ে যাবে। এরপর কখনো ফেসবুক আইডি ভেরিফাই প্রয়োজন হলে ফেসবুক আপনার নাম্বারে verification code পাঠিয়ে সেটা কনফার্ম করবে। 

AL- Amin সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারস এর সাথে আছেন। মানুষ হিসেবে সাধারণ একজন। চলার পথের মাধ্যমে যেকারো সাথেই কিছুদিন যাবত চললে, যে কাউকেই সহজে কাছে টেনে নিতে বেশি পছন্দ করেন। সবসময় অজানার ব্যাপারে মনযোগীর আকর্ষণের চেষ্টা করে নতুন নতুন বিষয়ে জানতে ভালোবাসেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
11 মে "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

19,409 টি প্রশ্ন

16,182 টি উত্তর

2,108 টি মন্তব্য

911 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ALAmin Biswas

    672 পয়েন্ট

  2. rahat jr.

    398 পয়েন্ট

  3. ইউনুস

    287 পয়েন্ট

  4. siraznets

    230 পয়েন্ট

  5. R.A.rupu SR(pl)

    136 পয়েন্ট

***(প্রশ্ন অ্যানসার- এ প্রকাশিত প্রশ্ন, উত্তর, মন্তব্যসহ যাবতীয় সকল কার্যকলাপের সম্পূর্ণ দায়ভার শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারী সদ্যসের...)
...