43 বার প্রদর্শিত
"ধাঁধা" বিভাগে করেছেন (397 পয়েন্ট)  
এক বাদশাহ স্বপ্নে দেখল তার সব দাঁত পরে গেছে। জ্যোতিষীর কাজে এর ব্যাখ্যা জিঙ্গাস করল। জ্যোতিষী বলল, আপনার পরিবারের সাবাই আপনার সামনে মারা যাবে। এই দুঃখের ব্যাখ্যা শুনে বাদশাহ জ্যোতিষীকে হত্যা করল (জ্যোতিষী যদিও সত্য ব্যাখ্যা করেছিল) আরেকজন জ্যোতিষীকে ডেকে ব্যাখ্যা জিঙ্গাস করল এই জ্যোতিষীও সত্য ব্যাখ্যা করল কিন্তু বাদশাহ তার ব্যাখ্যা শুনে তাকে হত্যা তো করলই না বরং উপহার দিয়ে বিদায় করে দিল। প্রশ্নঃ বাদশাহ কেন দ্বিতীয় জ্যোতিষীকে হত্যা করল না?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,435 পয়েন্ট)  
বাদশাহ যখন প্রথমকে হত্যা করলেন। তার পর দ্বিতীয় জনকে ডাকার পর সেও সত্য বলেছে আর দুইজন যেহেতু একই কথা বলেছে সেহেতু বাদশাহ একে সত্য হিসাবে ভেবে নেয় ও তাকে পুরষ্কার দেয়।এছাড়াও আরো কারণ থাকতে পারে।সে হয়ত গুছিয়ে একই কথা বলেছে। তাই বাদশাহ রাগ হন নাই। মানে সে  একই কথা ভালভাবে বলেছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 মে 2018 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mehedi Hasan (3,015 পয়েন্ট)  
1 উত্তর

20,630 টি প্রশ্ন

20,132 টি উত্তর

2,829 টি মন্তব্য

1,319 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...