72 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (142 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,396 পয়েন্ট)  
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

গভীর ঘুমে আচ্ছন্ন থাকা অবস্থায় মানুষ যখন শ্বাস নেয় তখন ঐ অপ্রস্থ পথে বাতাস যেতে আসতে বাঁধা পায়। আর বাতাস এমনি এক জিনিস যা তার চলার পথে কোথাও বাঁধা পেলে গতি বেড়ে যায়। আমাদের তালুর পেছনে নরম তালু আছে। বাতাসের তীব্রতা বাড়লে উক্ত নরম তালুতে কম্পনের সৃষ্টি হয়।কম্পনের ফলে শব্দ উৎপন্ন হয়। নরম তালুতে কম্পনের ফলে সৃষ্ট শব্দকে বলা হয় নাসিকা গর্জন বা নাক ডাকা। ঘুমের মধ্যে প্রশ্বাস নেয়া এবং নিঃশ্বাস ছাড়ার বারবার ব্যহত হলেই মানুষ নাক ডাকে।

Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
0 টি উত্তর
0 টি উত্তর
3 টি উত্তর
22 মার্চ "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ALAmin (161 পয়েন্ট)  

20,354 টি প্রশ্ন

19,219 টি উত্তর

2,669 টি মন্তব্য

1,172 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. অনিক আহমেদ

    609 পয়েন্ট

  2. Yasin Arafath

    349 পয়েন্ট

  3. Abusayid

    228 পয়েন্ট

  4. অাতিকুর রহমান আতিক

    210 পয়েন্ট

  5. R.A.rupu SR(pl)

    140 পয়েন্ট

...