53 বার প্রদর্শিত
"ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন (7,644 পয়েন্ট)  
আল্লাহ সবাইকেই তো ধনীর ঘরে জন্ম দিতে পারতেন।তাহলে কেন কাউকে গরিবের ঘরে জন্ম দেন।যার কারনে এত কষ্ট করতে হয়।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (6,695 পয়েন্ট)  
আল্লাহ মানুষকে পরীক্ষা করার জন্য ধনী কিংবা গরীব বানায়। পৃথিবীতে তোমার জীবন একটা পরীক্ষা পরকালের জন্য এবং তোমাকে দেয়া পরীক্ষার উপর ভিত্তি করে তোমার বিচার হবে ৷ আর মহান স্রষ্টা এক এক জনকে এক এক ভাবে বিচার করবেন ৷ যখন আপনি কোন পরীক্ষা দিতে বসেন প্রত্যেক বছর পরীক্ষার প্রশ্নপত্র বদল হয় ৷ যদি প্রশ্ন না বদলায় তাহলে পরীক্ষাটা কিসের? প্রতি বছর প্রশ্ন বদলাবে ৷ একইভাবে আল্লাহ বিভিন্ন মানুষকে বিভিন্নভাবে পরীক্ষা করেন ৷ তিনি কিছু মানুষকে সম্পদ দেন ৷ আর যদি কাউকে সম্পদ দেন ইসলামী শরীয়া বলে নিসাব পরিমাণের অধিকারী হলে আপনাকে সম্পদের উপর যাকাত দিতে হবে ৷ আর গরীব মানুষকে কোন যাকাত দিতে হবে না ৷ আর ধনী লোক তার জন্য জান্নাতে যাওয়াটা কঠিন হয়ে যাবে ৷
আকম আজাদ প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন বিশেষজ্ঞ হিসাবে। অজানার যেকোনো বিষয়েই জানতে প্রচণ্ড আগ্রহী এবং আত্মবিশ্বাসী। প্রশ্ন ডট কমকে বাছাই করে নিয়েছন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন উদীয়মান বক্তা ও কলম সৈনিক হওয়ার। এই অভিপ্রায়ে সামনের দিকে অগ্রসর হতে সকলের নিকট দোয়াপ্রার্থী।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
0 টি উত্তর
2 টি উত্তর
19 ডিসেম্বর 2017 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md sumon (113 পয়েন্ট)  
1 উত্তর

20,292 টি প্রশ্ন

18,999 টি উত্তর

2,620 টি মন্তব্য

1,148 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...